২৫ বছর বয়সীরা যে ২৫ কথা মনে রাখবেন

আপনার বয়স কত হলো? ২৫? তাহলে এই ২৫ পরামর্শ আপনার জন্যই। আর বাকিরা? তাঁদের জন্যও এসব পরামর্শ খাটবে নিঃসন্দেহে। জীবনে শুরু করার কোনো নির্দিষ্ট সময় নেই। যেকোনো বয়স থেকেই আপনি জীবন বা কোনো উদ্যোগ শুরু করতে পারেন

২৫ বছর বয়সীরা যে ২৫ কথা মনে রাখবেন

১।আত্ম-সহানুভূতির অনুশীলন করুন। পর্যাপ্ত বিশ্রাম নিন।

২। বর্তমানে যা আছে তা নিয়ে খুশি থাকুন। রোমাঞ্চিত হন।

৩।আপনি কী খাচ্ছেন সেদিকে খেয়াল রাখুন। বাড়িতে তৈরি খাবার খান। নিজের স্বাস্থ্যের দিকে খেয়াল রাখুন। হাইড্রেটেড থাকার বিষয়টি নিশ্চিত করুন।।৪। পরবর্তী সময়ের জন্য আলাদা করে রাখুন।।৫। একটি সম্পূরক রাজস্ব প্রবাহ রাখুন।

৬।অর্থ সাশ্রয়ের সঙ্গে সঙ্গে মূল্য কমে যায়। ব্যবসায় অর্থ বিনিয়োগের চেষ্টা করুন।

৫। চিন্তার কিছু নেই, তাই অতীত নিয়ে চিন্তা করা বন্ধ করুন। অতীতের সঙ্গে এর কোনও সম্পর্ক নেই। সুতরাং, এটিকে আপনার দিনকে গ্রাস করতে দেবেন না। পরের দিন উন্নতির দিকে মনোনিবেশ করুন।

৬।রচনা করুন এবং পড়ুন। মানসিক স্পষ্টতা বজায় রাখতে এই দুটি ওষুধ একইভাবে কাজ করে। আপনি যদি নিয়মিত পড়েন এবং লেখেন তবে আপনি সহজেই অনেক মানসিক অসুস্থতা পরিচালনা করতে পারেন। আপনার অনুভূতি নিয়ন্ত্রণ করা সহজ হয়ে উঠবে।।

৭। হেঁটে বেড়ান। কিছু সানব্লক লাগান। প্রাকৃতিক জগতে থাকুন। গাছটিকে মনোযোগ দিয়ে পর্যবেক্ষণ করুন। পশু কল্যাণ পর্যবেক্ষণ করুন।

৮।কথা কম বলুন, বেশি শুনুন।

.৯. আপনি যেখানেই থাকুন না কেন সুন্দর কিছু মনে রাখার চেষ্টা করুন। একটি হাসির মতো সহজ কিছু, জানালার বাইরে একটি মেঘ, একটি বিড়ালছানা সমস্যায় পড়েছে, বা কবিতার একটি লাইন।

১০. ছুটির সুযোগ নিন। হাঁটতে যান এবং পরিবারের সঙ্গে সময় কাটান।

১১।নিজের কাজ নিজে করুন।

১২।দয়া করে বিকেলে গোসল করুন।

.১৩। প্রয়োজনের চেয়ে বেশি দূরবর্তী বোতাম টিপতে এড়িয়ে চলুন।

১৪। উদ্দেশ্যহীনভাবে সোশ্যাল মিডিয়া ব্যবহার করা এড়িয়ে চলুন।

১৫। আপনার গভীরতম অনুভূতিগুলিকে আয়ত্ত করুন। উদাহরণস্বরূপ, অযৌক্তিক হতাশা, ক্রোধ বা বিষণ্ণতা অনুভব করা!

১৬। প্রথমে দৌড়ান, তারপর যোগব্যায়াম করুন।

১৭।আপনার বিএমআই বজায় রাখুন (body mass index)..১৮।,অ্যালকোহল অন্যান্য ওষুধের মতোই কাজ করে। সম্প্রসারণের সঙ্গে সঙ্গে চাহিদাও বাড়বে। তাই সাবধানতা অবলম্বন করুন। নিকোটিন বা অ্যালকোহল গ্রহণ না করার বিষয়ে সতর্ক থাকুন।

১৮। আকাশের দিকে তাকান। সৃষ্টিকর্তার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করুন। আপনার কাছে যা আছে তার প্রশংসা করুন। জীবনের ছোটখাটো জিনিসের জন্য ধন্যবাদ দিন।

১৯। কিছু না করার জন্য প্রতিদিন কিছু সময় আলাদা করে রাখুন।

২০। ভালোবাসার প্রতি বিশ্বাস রাখুন। আপনি যদি অতীতে হার্টব্রেকের অভিজ্ঞতা অর্জন করে থাকেন তবে এটি পছন্দ করুন। কখনও ভালবাসার কাছে হার মানবেন না। প্রতিটি সকাল একটি নতুন অস্তিত্বের সূচনা করে।

২১।. দুশ্চিন্তা ছেড়ে দিন। অপ্রয়োজনীয় বিষয়গুলি নিয়ে চাপ দেবেন না যা কখনও ঘটে না। এবং এরপরে কী হবে তা নিয়ে মাথা ঘামাবেন না! আপনি আপনার উদ্বেগকে নিয়ন্ত্রণ করে মানসিক ও শারীরিক উভয় সমস্যাই প্রতিরোধ করতে পারেন।

২২জীবন শুরু করার কোনও নিখুঁত মুহূর্ত নেই। যে কোনও বয়সেই পেশা শুরু করা যেতে পারে।

আরো পড়ুনঃ

Leave a Comment

You cannot copy content of this page