জাতীয় বিশ্ববিদ্যালয় ভর্তি ২০২৪ সার্কুলার / Nu Admission 2024 / National university Admission 2024 / Honours 1st year Admisssion 2024

জাতীয় বিশ্ববিদ্যালয় ভর্তি ২০২৩ সার্কুলার / Nu Admission 2024 / National university Admission 2024 / Honours 1st year Admisssion 2024

National university admission 2022- 2023 will be start very soon. Already HSC Exam Result has been published and surely you have acheived for admitting for NU admission process. There is good news for everyone that The admission will be started very soon .

জাতীয় বিশ্ববিদ্যালয় এর অধীনে অনার্স প্রথম বর্ষ ২০২২- ২০২৩ এর ভর্তি কার্যক্রম শুরু হতে যাচ্ছে আনুমানিক ….. জুন যার নির্ধারিত সময়সীমা …..4 ই আগস্ট রাত 12 টা পর্যন্ত । আজকে আমরা এসকল বিষয় নিয়ে আপনাদের সামনে বিস্তারিত তুলে ধরবো ।

জাতীয় বিশ্ববিদ্যালয় ভর্তি ২০২৪ সার্কুলার / Nu Admission 2023 / National university Admission 2024 / Honours 1st year Admisssion 2024
আজকে জাতীয় বিশ্ববিদ্যালয় অনার্স ভর্তি পরীক্ষা বিজ্ঞপ্তি ২০২২- ২০২৪ এ আপনাদের জন্য থাকছে
১. যোগ্যতা অনুযায়ী কারা আবেদন করতে পারবেন ।
২. অনলাইনে প্রাথমিকভাবে আবেদন করার পদ্ধতি ।

আপনারা এডভান্স গত বছরের নিয়মাবলীগুলো দেখে রাখুন

এবার আবেদনকারী তার এসএসসি এইচএসসি পরীক্ষার ফলাফলসহ নিচে আরো অনেকগুলো অপশন দেখতে পাবে । সবগুলো অপশন ভালোভাবে লক্ষ্য করে পূরণ করতে হবে এবং নেক্সট বাটনে ক্লিক করতে হবে ।

পরবর্তীতে একটি পেজ দেখা যাবে এবং সেই পেজে যে সকল বিষয় আপনি পড়তে ইচ্ছুক সকল বিষয় নির্বাচন করতে হবে আপনি সেখান থেকে কোন কলেজে পড়তে ইচ্ছুক সেটিও নির্বাচন করতে পারবেন । তারপরে আপনি কোন সাবজেক্ট এ পড়তে ইচ্ছুক । কোন বিষয়ে কতটি সিট আছে তাও ডান পাশে দেখতে পাবেন । এখন আপনি সর্বপ্রথম সাবজেক্ট চয়েজ দিবেন ।

এই পর্যায়ে আপনার যদি কোন কোটা থেকে থাকে তাহলে আপনাকে সেটা পূরণ করতে হবে ।
এ পর্যায়ে আবেদনকারী তার ছবি সংযুক্ত করতে পারবেন । একটি মোবাইল নাম্বার এবং একটি ই- মেইল নম্বরও সংযুক্ত করতে হবে । তবে ছবিটি 150 পিক্সেল উচ্চতা 120 পিক্সেল প্রস্থ এবং সাইজ 50kb সহ পিএনজি ফরমেটে হতে হবে ।

সর্বশেষে আপনি যদি নিশ্চিত হন যে আপনি সকল তথ্যাদি সঠিকভাবে পূরণ করেছেন তাহলে submit operation অপশন অপশনে ক্লিক করতে হবে তারপর একটি ফাইল পিডিএফ আকারে আসবে এবং সেটা ডাউনলোড করে নিন

পরবর্তীতে ফরমটি প্রিন্ট করার পর আবেদনকারী নির্ধারিত কাগজপত্রসহ 250 টাকা ভর্তিচ্ছু কলেজে জমা দিতে পারবেন । জমা দেয়ার পর যদি আপনার মোবাইলে একটি মেসেজ আসে যে ফরম জমা হয়েছে তাহলে আপনি নিশ্চিত হতে পারবেন যে আপনার আবেদন প্রক্রিয়াটি সম্পন্ন হয়েছে । যদি এতে কোন বিলম্ব হয় তাহলে অবশ্যই নির্ধারিত কলেজের সঙ্গে যোগাযোগ করবেন ।

. যেহেতু এটি আপনার ভবিষ্যৎ এর একটি গুরুত্বপূর্ণ বিষয় সেহেতু প্রত্যেকটি বিষয় পূরণ করার পূর্বে অবশ্যই খুব ভালোভাবে বারবার লক্ষ্য করে আবেদন ফর্মটি পূরণ করুন ।

Comments

No comments yet. Why don’t you start the discussion?

Leave a Reply